মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
‘মমতা ধর্মনিরপেক্ষ হলে নুসরত নয় কেন?’

‘মমতা ধর্মনিরপেক্ষ হলে নুসরত নয় কেন?’

স্বদেশ ডেস্ক: মাথা ভরতি সিঁদুর পরে অষ্টমীতে স্বামীর সঙ্গে সুরুচি সংঘে অঞ্জলি দিয়েছিলেন অভিনেত্রী-সাংসদ নুসরত জাহান। তারপর থেকে নুসরতকে নিয়ে চলছে জোর আলোচনা। আরও একবার মৌলবাদীদের কটাক্ষের শিকার হয়েছেন অভিনেত্রী। তবে এই পরিস্থিতিতে নুসরতের পাশে দাঁঙালেন তসলিমা নাসরিন। মুসলমান বলে কেন বারবার মৌলবাদীদের রোষানলের শিকার হতে হবে বসিরহাটের তৃণমূল সাংসদকে, সেই প্রশ্নও তোলেন লেখিকা।
জন্মসূত্রে তিনি মুসলমান পরিবারের সন্তান। তবে তা সত্ত্বেও মন দেওয়া নেওয়া হয় হিন্দু ছেলের সঙ্গে। প্রেমের পর সামাজিকভাবে সম্পর্ক স্বীকৃতিও পায় নুসরত-নিখিলের। সদ্য বিজয়ী সাংসদ এরপর একমাথা সিঁদুর পরে দিল্লিতে সংসদে গিয়ে শপথও নেন।ৎ তারপর থেকেই বিতর্ক যেন পিছু ছাঙছে না নুসরতের। মুসলমান পরিবারের মেয়ে হয়ে মাথায় সিঁদুর পরায় মৌলবাদীদের কটাক্ষের শিকার হতে হয় তাঁকে। এরপর রথযাত্রায় রথের রশি টেনেও সমালোচিত হয়েছেন বসিরহাটের তৃণমূল সাংসদ। তবে এসব ফতোয়ায় কখনও পাত্তা দেননি তিনি। তাই বিয়ের পর প্রথমবার স্বামী নিখিলকে সঙ্গে নিয়ে সুরুচি সংঘের মন্ডপে হাজির হন নুসরত। একজন হিন্দু পরিবারের মেয়ের মতোই রীতিমতো উপোস করে অঞ্জলিও দেন তিনি। এরপর ঢাকও বাজান।
অষ্টমীর পর থেকে আবার আলোচনার কেন্দ্রবিন্দুতে নুসরত জাহান। মৌলবীদের দাবি, আল্লা ছাঙা কারও কাছে প্রার্থনা করাই অনুচিত। তা সত্ত্বেও মহাষ্টমীতে অঞ্জলি দেওয়া মানে ইসলামের বদনাম করছেন নুসরত। আর সেইসব মন্তব্যেরই পালটা হিসাবে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানালেন তসলিমা নাসরিন। তবে নুসরতকে সমর্থন করতে গিয়ে কেন মমতাকে উদাহরণ হিসাবে বেছে নিলেন তসলিমা। তিনি টুইট করেন,”যখন মমতা বন্দ্যোপাধ্যায় একজন অ-মুসলিম হয়ে অন্যান্য মুসলিমদের মতো হিজাব পরেন ও আল্লার কাছে প্রার্থনা করেন তখন ইমামরা তাঁকে বলে নিরপেক্ষ। আর নুসরত জাহান যখন অ-হিন্দু হয়ে অন্যান্য হিন্দুদের মতো মন্ডপে গিয়ে প্রার্থনা করেন, তখন তাঁকে ইমামরা বলেন অ-মুসলিম।” তবে অষ্টমীতে অঞ্জলি নিয়ে বিতর্কের মাঝে নীরব নুসরত জাহান। এ বিষয়ে কোনও প্রতিক্রিয়াই দেননি তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877